‘ইসলামকে হেয় করবে, আমরা তা সহ্য করতে পারি না’

প্রকাশঃ এপ্রিল ৬, ২০১৭ সময়ঃ ৯:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৭ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলামকে যারা হেয় কিংবা কলুষিত করবে, তাদের সহ্য করতে পারি না।

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ওলামা-মাশায়েখ মহাসম্মেলনে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

‘ইসলামকে হেয় করবে, কলুষিত করবে, আমরা তা সহ্য করতে পারি না। দেশে তো বটেই, আন্তর্জাতিকভাবে যারা জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা তাদের সঙ্গে আছি’, বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘মুসলমান মুসলমানকে হত্যা করে ইসলামের সঙ্গে জঙ্গিবাদ জুড়ে দেওয়া হচ্ছে। ইসলামের সঙ্গে জঙ্গিবাদ জুড়ে দিলে আমি সাথে সাথে প্রতিবাদ করি। যারা জঙ্গিবাদে বিশ্বাস করে, জঙ্গিবাদটাই তাদের ধর্ম। এটা আমাদের পবিত্র কোরআন শরিফের কথা।’

ইসলামকে হেয়কারীদের সুযোগ করে দেওয়া হয় উল্লেখ করে শেখ হাসিনা এই ধর্মের প্রকৃত শিক্ষা মানুষকে দিতে ওলামা-মাশায়েখদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, জঙ্গিবাদে যারা যাচ্ছে, তারা আত্মসমর্পণ করলে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।

ইসলামের বদনাম হতে দেওয়া হবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী ‘আল্লাহর দেওয়া দায়িত্ব’ যথাযথভাবে পালন করতে সবার কাছে দোয়া চান। এ সময় তিনি বলেন, এ দেশের কোনো মানুষ গৃহহারা থাকবে না, ভূমিহীন থাকবে না। সেই পদক্ষেপ নেওয়া হচ্ছে।

২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের প্রত্যেকটা মানুষ খেয়ে-পরে ভালো থাকবে, সেটাই আশা তাঁর।

প্রতিক্ষণ/এডি/রাহা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G